ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

চকরিয়ায় আধুনিকমানের ডাকবাংলো নির্মাণ করবে কক্সবাজার জেলা পরিষদ

চকরিয়া উপজেলা পরিষদ এরিয়ায় ডাকবাংলো পরিদর্শনে মোশতাক আহমেদ চৌধুরী এমপি জাফর আলম ও কানিজ ফাতেমা এমপি

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলা পরিষদ এরিয়ায় পুরাতন ডাকবাংলোটি অপসারণপুর্বক একটি আধুনিকমানের ডাকবাংলো নির্মাণ করবে কক্সবাজার জেলা পরিষদ। সেইলক্ষ্যে ডাক বাংলোর বর্তমান প্রেক্ষাপট এবং জায়গার বিষয়টি সরেজমিন পরিদর্শন করেছেন কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মোশতাক আহমেদ চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন চকরিয়া-পেকুয়া (কক্সবাজার-১) আসনের সাংসদ আলহাজ জাফর আলম এবং সংরক্ষিত আসনের সাংসদ কানিজ ফাতেমা আহমেদ।

বুধবার ৩ ফেব্রুয়ারী সকালে চকরিয়া উপজেলা পরিষদ এরিয়ায় অবস্থিত কক্সবাজার জেলা পরিষদের পুরাতন ডাকবাংলোর বর্তমান প্রেক্ষাপট পরিদর্শনে আসেন জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী। ওইসময় তাকে সেখানে স্বাগত জানান চকরিয়া-পেকুয়া (কক্সবাজার-১) আসনের সাংসদ আলহাজ জাফর আলম। পরিদর্শনকালে উপস্থিত ছিলেন সংরক্ষিত আসনের সাংসদ কানিজ ফাতেমা আহমেদ, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকের মুহাম্মদ যোবায়ের, চকরিয়া কলেজের সিনিয়র শিক্ষক অধ্যাপক একেএম সাহাবুদ্দিন। উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রকৌশল বিভাগের কর্মকর্তা, উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা এবং আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

পরিদর্শনকালে চকরিয়া-পেকুয়া আসনের সাংসদ আলহাজ জাফর আলম চকরিয়া উপজেলা পরিষদ এরিয়ায় অবস্থিত জেলা পরিষদের ডাকবাংলোটির প্রয়োজনীয় সম্পর্কে কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরীকে ধারণা দেন। বলেন, এই ডাকবাংলোটি চকরিয়া উপজেলা প্রশাসনের জন্য বেশি গুরুত্বপুর্ণ। বিশেষ করে সরকারি উচ্চপদস্থ কর্মকর্তা কিংবা ভিআইপি কোন রাজনৈতিক নেতৃবৃন্দ চকরিয়া আসলে আগে এই ডাকবাংলোতে শুভেচ্ছা জানানো হতো। কিন্তু দীর্ঘদিন যাবত বাংলোটি সংস্কার বা আধুনিকায়ন না হওয়ায় এটির গুরুত্ব অনেকা বিলুপ্ত হচ্ছে। তাই এই বাংলোটি আধুনিকায়ন করা প্রয়োজন। ওইসময় জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী সহসা চকরিয়া উপজেলা পরিষদ এরিয়ায় অবস্থিত ডাকবাংলোটি আধুনিকমানের করে নির্মাণ করা হবে বলে নিশ্চিত করেন।

 

পাঠকের মতামত: